Wed. Nov 25th, 2020

স্যাটেলাইট ভিত্তিক ইন্টারনেট বছর শেষে সম্ভব, স্পেসএক্স

1 min read

অ্যামাজন, টেসলা-সংশ্লিষ্ট স্পেসএক্স এবং ওয়ানওয়ে একটি নতুন ধরনের ডেটা-বান্ধব উপগ্রহ ইন্টারনেট পরিষেবা সম্ভাব্য সরবরাহকারীর মতোই উদীয়মান হয় যা পৃথিবীর বেশিরভাগ স্থানে ব্রডব্যান্ড আইওটি সংযোগ স্থাপন করতে পারে।

গত সপ্তাহে স্পেসএক্সের ব্রডব্যান্ড-ইন্টারনেট বহনযোগ্য উপগ্রহগুলির প্রাথমিক অ্যারের সফল অভিযানের সাথে এবং এই মাসে তার কাজের বোর্ডে অসংখ্য স্যাটেলাইট প্রকৌশল-সম্পর্কিত চাকরির উদ্বোধনী পোস্টের অ্যামাজনের বিস্ময়কর পোস্টের মাধ্যমে, একজন হয়তো পরবর্তী প্রজন্মের ইন্টারনেট স্পেস রেস অবশেষে যাচ্ছে যাচ্ছে। (আমি প্রথমবার ওয়ান ওয়েব এর স্যাটেলাইট ইন্টারনেট পরিকল্পনা সম্পর্কে লিখেছিলাম এটি চার বছর আগে এয়ারবাসের সাথে সংগতিপূর্ণ ছিল।)স্যাটেলাইট চালিত ইন্টারনেট সিস্টেমগুলির এই নতুন ব্যাচ, যদি তারা কাজ করে এবং অবশেষে চালু থাকে তবে সেগুলি গ্রামীণ এলাকাগুলির মতো পূর্বে ইন্টারনেট-ব্যারেন অবস্থান সহ বেশিরভাগ জায়গায় ব্রডব্যান্ড সরবরাহ করতে পারে। এটি হাই-ব্যান্ডউইথ, লো-ওয়েটেন্সির রিমোট-ইন্টারনেটের জিনিসের (আইওটি) এবং তেল এবং গ্যাস এবং সামুদ্রিক মত উল্লম্বের জন্য ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ এজ-সার্ভার সংযোগগুলির জন্য ভাল।

তথ্য এমনকি সম্মতি বান্ধব বাইরের স্থান সংরক্ষণ করা পর্যন্ত শেষ হতে পারে। Leaky স্থল ভিত্তিক সংযোগ, এছাড়াও, অতীত একটি জিনিস।মূল নতুন ইন্টারনেট সরবরাহকারীর মধ্যে, স্পেসএক্স বরাবর দূরবর্তী হয়ে গেছে। এটি অংশে কারণ এটি বাণিজ্যিক প্রবৃদ্ধি আছে। এটির অসংখ্য রকেট প্রকল্পের জন্য পেলোড তৈরি করতে হবে।
তেসলা ইলেকট্রিক-কার-সংযুক্ত কোম্পানি (দুটি সংস্থাগুলি উপকরণ বিজ্ঞান ভাগ করে) তার নিজস্ব ইন্টারনেট নক্ষত্রের জন্য কেবলমাত্র তার প্রথম 60 টি উপগ্রহকে Starlink বলা হয় না, তবে এটি সফলভাবে অসংখ্য ব্যাচ চালু করে (75 টি উপগ্রহের সম্পূর্ণ সমষ্টি তৈরি করে) ) ইরিডিয়ামের প্রতিস্থাপন, ইরিডিয়াম নেক্সট নামে একটি আপগ্রেড সমষ্টির জন্য।সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ওয়ানওয়েব ফেব্রুয়ারিতে তার প্রথম ছয়টি এয়ারবাস-নির্মিত উপগ্রহ চালু করেছে।
এটি 900 আরো জন্য পরিকল্পনা আছে। স্পেসএক্সটি এফসিসি কর্তৃক 4,365 এর বেশি অনুমোদন পেয়েছে, এবং প্রকল্প কুইপার, যেমন আমাজন এর স্পেস ইন্টারনেট প্রকল্প পরিচিত, এই বছরের শুরুতে জিয়েক ওয়ায়ারের আবিষ্কৃত ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন ফাইলিং অনুযায়ী, কক্ষপথে 3,236 টি উপগ্রহ স্থাপন করতে চায়। স্টার্টআপ লিওস্যাট, যা আমি গত বছরের সম্পর্কে লিখেছিলাম, একটি ইন্টারনেট ব্যাকবোন নক্ষত্র তৈরির লক্ষ্য। ফেসবুকও স্পেস ডিফল্ট ইন্টারনেট অনুসন্ধান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved Voice Bangla | Newsphere by AF themes.
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial