Wed. Nov 25th, 2020

বিশ্বের সবচেয়ে রহস্যময় জায়গা

1 min read
এটি বিশ্বের রহস্যময় জায়গাগুলির তালিকা এই স্থান গুলিতে কি কারণে অপ্রীতিকর ঘটনা ঘটে থাকে তা আজও কেউ এর সঠিক সমাধান করতে পাড়ে নি । আজ আপনাদের তেমনি কত গুলি জায়গা সমন্ধে জানানোর চেষ্টা করবো ।

বারমুডা ট্রায়াঙ্গল, আটলান্টিক মহাসাগর

হারিয়ে যাওয়া মৎস্য ও অদৃশ্য জাহাজের টেলস, বিমান বিধ্বস্ত এবং এমনকি মানুষের অদৃশ্য হয়ে যাওয়া, শতাব্দী ধরে বারমুডা ট্রায়াঙ্গলের জলের উত্থান ঘটেছে।
অর্ধ মিলিয়নেরও বেশি বর্গ মাইলের বিশাল এলাকাটিকেও দিয়াবলের ত্রিভুজ হিসাবেও পরিচিত করা হয় এবং তত্ত্বগুলি কেন এত সংখ্যক ভ্রমণকারী তার পলাতকদের নষ্ট করে ফেলে।
কেউ কেউ বলে যে চুম্বকীয় বিচ্ছিন্নতাগুলি হ’ল হোঁচট নিক্ষেপ করে, অন্যরা যে গ্রীষ্মমন্ডলীয় ঘূর্ণিঝড়কে দোষারোপ করে, এবং কেউ কেউ বলে যে কেবলমাত্র কোন রহস্যই নেই! আজকে এই অঞ্চলের ভেতরে ভ্রমণের চেয়ে অনেক বেশি আনন্দদায়ক হতে পারে, তুর্ক এবং কিকোসের সূর্য-স্প্ল্যাশ দ্বীপগুলি দক্ষিণে এবং দক্ষিণে বারমুডার কবরগুলি রয়েছে।
এখানে এখন পর্যন্ত যারাই এসেছে কেউ আর ফিরে যান নি, মাছ ধরার নৌকা থেকে শুরু  করে বিমান কেউই এর হাত থেকে রক্ষা পান  না ।
বানফ স্প্রিংস হোটেল, কানাডা
স্টিফেন কিং এবং স্ট্যানলি কুবারিকের দ্য শাইনিং খ্যাতির টিম্বারলাইন লজের সাথে প্রবন্ধগুলি কানাডার বানফ স্প্রিংস হোটেলকে ভূত গল্প এবং রহস্যময় ঘটনার বিশালতম স্থান বলে মনে করা হয়। স্থানীয়রা ৮৭৩ রুমের মধ্যে ঠান্ডা রক্তে হত্যা করা একটি পুরো পরিবারের গল্প বলছে। অন্যরা ডর্মেনের পুনরুত্থানের কথা যারা পাতলা বাতাসে অদৃশ্য হয়ে যায়।
কিন্তু যদি আপনি মনে করেন যে আপনি অতিপ্রাকৃত প্রতিনিধির সাথে মোকাবিলা করতে পারেন তবে আপনি এখানে একটি বাস্তব আচরণের জন্য রয়েছেন।
সুদর্শন হোটেলটি স্কটিশ বারোনিয়াল শৈলীগুলিকে অজানা করে, কানাডিয়ান রকিজের ফির-পরিহিত শীর্ষক শিকড় দ্বারা আবৃত, এবং জ্যাসপার এবং বানফের আইকন স্কি ক্ষেত্রগুলিতে অ্যাক্সেস সরবরাহ করে।
ট্রান্সফিলিয়ারী, রোমানিয়া
সিলভান পাহাড় এবং কুয়াশাচ্ছন্ন পাহাড়, গির্জার ঘন্টাধ্বনিগুলির ঝলকানি প্রতিচ্ছবি এবং সিবিউ, ব্রাসভ এবং ক্লুজ প্রভৃতি শহরগুলির প্রস্তর-নির্মিত মধ্যযুগীয় স্টিভলগুলি রোমানিয়ায় খুব বিস্তৃত অঞ্চলে এই বিস্তৃত অঞ্চলটির নিচু পরিবেশে যুক্ত।
কিন্তু এটি এমন এক জায়গা যা সত্যিই ঠান্ডা করে এবং মেরুদণ্ডকে জঘন্য করে তোলে: ব্রান কাসল।
গোথিক টাওয়ার এবং গার্গোয়ালে-মৃত্তিকা ছাদের একটি মেডেলের মধ্যে ওয়ালাচিয়া প্রান্তের বন থেকে বনভূমি থেকে এই বুর্জোয়া শীর্ষস্থানীয় দুর্গটি উঠে আসে।
বছরের পর বছর ধরে এটি অনেক বেশি-সুস্বাদু, uber- রহস্যজনক পরিচয়গুলির সাথে যুক্ত ছিল: ভ্লাদ দ্য ইম্পালার, ওয়ালাচিয়ান রাজাদের সবচেয়ে রক্তপাতী, এবং অবশ্যই – গণনাকারী নসফেরাতু-এর নক্ষত্র গণনা গণনা ড্রেকুলা।
কুখ্যাত বন, পোল্যান্ড
পোল্যান্ডের চরম পূর্বাঞ্চলীয় হঞ্চে অবস্থিত অপ্রচলিত শহর সজেকসিনের দক্ষিণে, জার্মানির সীমান্তের পশ্চিমে একটি পাথর নিক্ষেপ করা হয়েছে, মাত্র ৪০০ টি পাইন গাছের একটি ছোট্ট ছোঁয়া আটলাস ওসকুরা ধরনের এবং অফ দ্য পিট-ট্র্যাকের দৃষ্টি আকর্ষণ করেছে বছর ধরে ভ্রমণকারীরা।
ট্রাঙ্কের প্রায় ৯০ ডিগ্রী ধরে পুরো বনটি সোজা হয়ে আবার স্ল্যাভিক আকাশে উল্টো দিকে এগোতে থাকে। অস্বাভাবিক কাঠের তুষারঝড় এবং জ্যাক ক্রমবর্ধমান কৌশল হিসাবে বিস্তৃত তত্ত্বগুলির সাথে, অস্বাভাবিক কাঠের মতো দেখতে আসতে পারে এমন বিতর্কে বিতর্ক হয়েছে।
ভানঘড় দুর্গ, ভারত
আরাবিলি পাহাড়ের উত্থান দ্বারা এবং রাজস্থানী সূর্যের দ্বারা বেকৃত, ভানগড় দুর্গের পুরানো তীরগুলি এক অভিশপ্ত রাজকন্যার অহংকারের উপস্থিতি এবং তার নির্মম বন্দী, উইজার্ড সিনহাইয়ের অস্তিত্বের সাথে প্রতিচ্ছবি বলে অভিহিত করা হয়।
সিনহাই তাকে তরুণ প্রেমিককে তার প্রেমের পশুপাখি দিয়ে ফাঁসি দেওয়ার চেষ্টা করেছিলেন।পরিকল্পনাটি পিছিয়ে গেছে, উইজার্ড শেষ হয়ে গেছে, কিন্তু ভানগড়ের সকল বাসিন্দাদের উপর তার হেক্স স্থাপন করার আগেই তিনি মারা যাননি।
আজ, মাধহ সিং ১ দ্বারা মুছলে মুঘলাই কমপ্লেক্সটি ভারতের সবচেয়ে ভয়াবহ দাগগুলির মধ্যে অন্যতম। অন্ধকারের পরে কেউ প্রবেশ করতে পারবে না, এবং স্থানীয়রাও অব্যাহত অভিশাপের ফলে মৃত্যুর খবর দিয়েছে!
স্কিরিড মাউন্টেন ইন, ওয়েলস
সুন্দর ব্রেকন বেকন ন্যাশনাল পার্ক (ওয়েলসের কম পরিচিত, দক্ষিণ পর্বত পরিসীমা) এর পূর্ব প্রান্তে ক্রমবর্ধমান পতন এবং লাক্ষেন-দাগযুক্ত পাথরের গ্রামগুলির মধ্যে সেট করুন, স্কিরিড মাউন্টেন ইন গ্লাস জাতির অতীত কাহিনী এবং কাহিনী নিয়ে অজস্র।
কেউ কেউ বলছেন হেনরি চত্বরের বিরুদ্ধে ওয়েলশ প্রতিরোধের নায়ক ওভেন গ্লাইন্ডারের ব্যানারের অধীনে বিদ্রোহী যোদ্ধাদের সমাবেশ সমাবেশ। অন্যরা দাবি করে যে এটি একবার একটি আদালত ছিল যেখানে অপরাধীদের শুধুমাত্র মৃত্যুদণ্ডের জন্য নিন্দা করা হয় নি, বরং তারা ক্ষতিকারক তথাকথিত হ্যাঙ্গিং জজ, জর্জ জেফ্রেসের আদেশের অধীনেও ছিলেন।
লন্ডনের টাওয়ার, ইংল্যান্ড
রাজাদের শিরশ্ছেদ, রাষ্ট্রীয় শত্রুদের কারাগার, টুডর থেকে এলিজাবেথের রাজনৈতিক চক্রান্তের পরিকল্পনা; উত্তর ব্যাংকের লন্ডনের পুরানো দুর্গের ক্রান্তিকালের মধ্যে অন্ধকার ও শ্যাডো কর্মের সব রকমের উপায় চলে গেছে।
হুমিং এবং রহস্যজনক ঘটনার গল্পগুলি থমাস বেকেট (একটি শহীদ সন্ত), যা কবর থেকে প্রাসাদ এর এক্সটেনশান নির্মাণ  দেখা সঙ্গে শুরু হয়।
যাইহোক, এটি একটি রানী অ্যান বোলিনের আবির্ভাব যা সর্বাধিক আলোড়ন সৃষ্টি করে – তার শিরোনামহীন শরীরটি হেনরি VII এর ১৫৩০-এর দশকে ফিরে যাওয়ার জায়গায় যেখানে তাকে হত্যা করা হয়েছিল সেখানে লুকিয়ে আছে!
শাশ্বত শিখা পতন, মার্কিন যুক্তরাষ্ট্র
চেস্টনট রিজ পার্ক এবং শেল ক্রিক লুকানো আশ্চর্য আবিষ্কার যে ঘূর্ণায়মান হাঁটা trails মধ্যে ডেলভ।
কল, যথাযথভাবে, শাশ্বত শিখা জলপ্রপাত, এই অদ্ভুত প্রাকৃতিক ঘটনাটি দেখতে একটি বাস্তব রহস্য।
কেন? আচ্ছা, কারণ পৃথিবীর সবচেয়ে মৌলিক শক্তিকে দুটো জায়গায় একত্রিত করতে এটি পরিচালনা করে – কেন? আপনি প্রথম চমত্কার পড়ে নিজেকে দেখতে পাবেন, chiselled গ্রানাইট শিলা স্তর উপর নিচে ।
তারপর শিখা আসে, যা ছায়াপথের পিছনে ঝলমলে দেখা যেতে পারে। এটি কখনও চলে যায় না, এবং বিজ্ঞানীরা বলছেন যে ভূগর্ভস্থ প্রাকৃতিক গ্যাসের আবির্ভাবের ফলে দ্বন্দ্ব সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved Voice Bangla | Newsphere by AF themes.
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial