Wed. Nov 25th, 2020

কে বেসবল আবিষ্কৃত করছেন?

1 min read


অ্যাবনার ডাবললে নামে একজন যুবককে প্রায়ই এই খেলাটি গড়ে তোলার কৃতিত্ব দেওয়া হয়, কিন্তু প্রকৃত ইতিহাস পুরোনো-এবং আরও জটিল।

183২ সালের গ্রীষ্মকালে নিউইয়র্কের কোপারটাউন শহরে বেসবল হিসাবে পরিচিত আবেনার ডাবল্ডয়ে নামে একটি যুবক। ডাবললে তখন গৃহযুদ্ধের নায়ক হয়েছিলেন এবং বেসবল আমেরিকার প্রিয় জাতীয় চরিত্র হয়ে উঠেছিলেন। শুধু গল্পটিই অসত্য নয়, এমনকি বলপার্কেও নয়।
ডাবললে 183২ সালে ওয়েস্ট পয়েন্টে ছিলেন এবং তিনি বেসবলের সাথে কিছু করার দাবি করেননি। 1907 সালে, ক্রীড়া সামগ্রী ম্যাগাজিন এবং সাবেক প্রধান লীগ প্লেয়ার এ। জে। কর্তৃক তৈরি একটি বিশেষ কমিশন। স্কেলিংয়ের প্রবল প্রমাণ ব্যবহার করা হয়-যেমন একটি মানুষের দাবি, মাইনিং প্রকৌশলী আবেনার কবর-ডাবললে মূল গল্পের সাথে। Cooperstown ব্যবসায়ী এবং প্রধান লীগ কর্মকর্তারা গ্রামে ফেম এবং মিউজিয়াম ন্যাশনাল বেসবল হল প্রতিষ্ঠা 1930 সালে, কল্পনা স্থায়ী ক্ষমতা উপর নির্ভর করবে।

হিসাবে এটি সক্রিয় আউট, বেসবল প্রকৃত ইতিহাস ডাবললে কিংবদন্তী চেয়ে একটু বেশি জটিল। মার্কিন যুক্তরাষ্ট্রের বেসবলের অনুরূপ গেমসের উল্লেখ 18 শতকের দিকে। তার বেশিরভাগ সরাসরি পূর্বপুরুষ দুটি ইংলিশ গেমস বলে মনে হয়: রাউন্ডার্স (একটি শিশু গেমটি প্রথম ইংল্যান্ডের ঔপনিবেশিকদের দ্বারা নিউ ইংল্যান্ডে আনা হয়েছিল) এবং ক্রিকেট।
আমেরিকান বিপ্লব সময়, এই ধরনের বিভিন্ন দেশে স্কুল জুড়ে এবং স্কুল কলেজ ক্যাম্পাসে অভিনয় করা হচ্ছে। তারা নবীন শিল্পিত শহরগুলিতে আরও জনপ্রিয় হয়ে ওঠে যেখানে পুরুষদের 19 শতকের মাঝামাঝি সময়ে কাজ করার চেষ্টা করে।
1845 সালের সেপ্টেম্বরে নিউইয়র্ক সিটি পুরুষদের একটি দল নিউ ইয়র্ক নিকারব্যাকার বেসবল ক্লাব প্রতিষ্ঠা করে। তাদের মধ্যে একজন স্বেচ্ছাসেবক ফায়ারফাইটার এবং ব্যাংক ক্লার্ক আলেকজান্ডার জয় কার্টাইট-একটি নতুন সেট নিয়ম সংশোধন করবে যা আধুনিক বেসবলের ভিত্তি তৈরি করবে, হীরা-আকৃতির ইনফিল্ড, ফাউল লাইন এবং তিন-স্ট্রাইক রুলের আহ্বান জানাচ্ছে। তিনি তাদের উপর বল নিক্ষেপ করে রানারদের ট্যাগিংয়ের বিপজ্জনক অনুশীলনও বাতিল করেছিলেন।
কার্টরাইটের পরিবর্তনগুলি ক্রমবর্ধমান চিত্তাকর্ষককে আরও গতিশীল এবং আরও বেশি চ্যালেঞ্জিং করেছে এবং স্পষ্টতই ক্রিকেটের মতো পুরানো গেমগুলির থেকে এটি আলাদা করে তুলেছে। 1846 সালে, নিকারব্যাকার্স একটি নতুন, অনন্য আমেরিকান ঐতিহ্য শুরু করে, ক্রিকেট খেলোয়াড়দের একটি দলের বিরুদ্ধে বেসবলের প্রথম সরকারী খেলা খেলেন।
আরো পড়ুন: 

Fogfires | Desk Staff

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved Voice Bangla | Newsphere by AF themes.
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial