Wed. Nov 25th, 2020

অনলাইনে অর্থোপার্জনের সহজ উপায়

1 min read

ইন্টারনেট সংবাদ এবং বিনোদন গসিপ একটি উত্স চেয়ে বেশি। আজ, বহু মিলিয়ন বৈধ ক্রিয়াকলাপের মাধ্যমে কয়েক বিলিয়ন ডলার বিনিময় হচ্ছে। আরও অনেক বেশি লোক ইন্টারনেটে তাদের নিজস্ব ব্যবসা শুরু করছে এবং অনলাইনে অর্থোপার্জন করছে। কেউ কেউ তাদের অনলাইন উদ্যোগগুলি পুরো সময়ের ইন্টারনেট ব্যবসায় রূপান্তর করছে।

আপনি কি নিজের আবেগকে লাভে পরিণত করতে এবং আপনার নিজের অনলাইন ব্যবসায় শুরু করতে প্রস্তুত তবে কোথায় শুরু করবেন তা নিশ্চিত নন? আসুন অনলাইনে অর্থোপার্জনের সাতটি উপায় এক নজরে দেখুন যা আপনার নিয়মিত রুটিনে অনেক বেশি সময় প্রয়োজন হয় না বা কাটবে না। এই বিকল্পগুলি আয়ের পরিপূরক উত্স হিসাবে কিছু ক্ষেত্রে সম্ভাবনা সহ আরও অনেক কিছু হওয়ার কথা ভাবেন।

আপনার নিজস্ব ব্লগ

অনলাইনে অর্থোপার্জনের অন্যতম জনপ্রিয় উপায় হ’ল নিজের ব্লগ শুরু করা।

আপনার ব্লগটি আপনার যে আগ্রহের বিষয়ে উত্সাহী তা কেবল আপনিই শুরু করতে পারেন তবে আপনি যদি নিজের ব্লগের সাথে অর্থোপার্জন করতে চান তবে লাভজনক কুলুঙ্গি বাজার চয়ন করার বিষয়ে বিবেচনা করতে পারেন।

অন্যদের সাথে শখ, চিন্তাভাবনা এবং আবেগ ভাগ করে নিতে আপনার ব্লগটি ব্যবহার করুন এবং লোকেদের সাথে সত্যিকারের সংযোগ তৈরি করতে আপনার ব্লগটি ব্যবহার করুন। মেকানিক্সটি সোজা, এবং আয়ের অবিচ্ছিন্ন স্ট্রিম উত্পাদন করতে আপনি অনলাইন বিজ্ঞাপনের (যেমন, গুগল অ্যাডওয়ার্ডস), অনুমোদিত বিপণন (নীচে দেখুন) এবং গ্রাহক-ভিত্তিক তালিকার মাধ্যমে আপনার ব্লগের মাধ্যমে লাভ করতে সক্ষম হবেন। একটি ব্লগ দিয়ে অর্থ উপার্জনের অনেক উপায় আছে।

আপনার নিজের “ভার্চুয়াল রিয়েল এস্টেট” এর টুকরোটি পাওয়ার দ্রুততম উপায়গুলির মধ্যে এটি।

একটি বিষয় মনে রাখবেন যে এই দিনগুলিতে একটি ওয়েবসাইট এবং একটি ব্লগের মধ্যে সত্যিই সামান্য পার্থক্য রয়েছে। বেশিরভাগ ওয়েবসাইটগুলি আসলে ওয়ার্ডপ্রেসের মতো ব্লগ ভিত্তিক কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমগুলিতে চালিত হয়।

আপনার ব্লগে কেবল ব্লগ পোস্ট অন্তর্ভুক্ত করতে হবে না, তবে নিয়মিত ওয়েব পৃষ্ঠা, বিক্রয় পৃষ্ঠাগুলি, ই-বাণিজ্য, পণ্য পৃষ্ঠা ইত্যাদি অন্তর্ভুক্ত থাকতে পারে

অনুমোদিত বিপণন

আপনার নিজের পণ্য বা বিক্রয় বিক্রয় না থাকলেও, অনুমোদিত বিপণন আপনাকে এককালীন বিক্রয় (বা চলমান মাসিক বিক্রয়) এর ধারাবাহিকের মাধ্যমে শক্তিশালী কমিশন অর্জনের সুযোগ দেয়। অনলাইন বণিকরা আপনাকে একটি অনুমোদিত ওয়েবসাইট (বা একটি সহজ অনুমোদিত ট্র্যাকিং লিঙ্ক) এবং বিপণন সহায়তা সরবরাহ করে – আপনাকে যা করতে হবে তা হল সামাজিক যোগাযোগ মাধ্যম, অনুসন্ধান ইঞ্জিন বা সম্ভবত আপনার নিজস্ব ওয়েবসাইট বা ব্লগের মাধ্যমে সংস্থাকে প্রচার করা (উপরে দেখুন) ।

এই সমস্ত পদ্ধতির সাথে আমরা আলোচনা করছি আপনি আপনার ইমেল তালিকাটি তৈরির বিষয়ে নিশ্চিত হতে চাইবেন যাতে আপনি ক্রমাগত আপনার গ্রাহকদের সাথে ফলোআপ করতে এবং অতিরিক্ত বিক্রয় উত্পন্ন করতে পারেন।

অনুমোদিত বিপণন সম্পর্কে দুর্দান্ত জিনিসটি হ’ল আপনাকে নিজের পণ্য তৈরি করতে হবে না, আপনাকে কোনও গ্রাহক সহায়তা সরবরাহ করতে হবে না এবং আপনাকে নিজের বিপণনের সামগ্রী তৈরি করতে হবে না।

আপনাকে যা করতে হবে তা হ’ল একটি লাভজনক বাজার বাছাই করা, পণ্যগুলিকে একটি অনুমোদিত হিসাবে প্রচার করুন এবং যে কোনও সময় বিক্রয় হয়ে গেলে কমিশন অর্জন করুন। অনলাইনে অর্থোপার্জনের অন্যতম দ্রুত এবং সহজ উপায় অ্যাফিলিয়েট বিপণন।

এমনকি যদি আপনি নিজের পণ্য এবং পরিষেবাদি সরবরাহ করছেন তবে লোকেরা অন্য ব্যক্তির পণ্যগুলিকে তারা ইতিমধ্যে যা করছে তার অতিরিক্ত আয়ের প্রবাহ হিসাবে প্রচার করতে পছন্দ করে।

আপনার নিজস্ব ই-বাণিজ্য ওয়েবসাইট শুরু করুন

অনলাইনে অর্থোপার্জনের আরও একটি দুর্দান্ত সুযোগ হ’ল একটি ই-কমার্স ওয়েবসাইট / স্টোর।

আপনি এখানে নিজের ওয়েবসাইট থেকে শারীরিক পণ্য বিক্রি করছেন। এটি করার সর্বাধিক সাধারণ (এবং ঝামেলা-মুক্ত) উপায় হ’ল ড্রপ শিপিংয়ের মাধ্যমে; যেখানে আপনি কেবল আপনার ওয়েবসাইটে অর্ডার নেন এবং তৃতীয় পক্ষের উত্স ব্যবহার করেন যা আপনার জন্য পণ্যগুলি উত্পাদন করে এবং চালিত করে।

আপনি যে মূল জিনিসটি করতে চান তা হ’ল একটি নির্দিষ্ট কুলুঙ্গিকে কেন্দ্র করে এবং একটি বিশেষ স্টোর হতে হবে যা কেবলমাত্র সেই বাজারটিই পূরণ করে, অ্যামাজন ডটকমের মতো সমস্ত লোকের কাছে সমস্ত কিছু হওয়ার চেষ্টা করবেন না।

অ্যামাজন.কমের কথা বলছি, যদিও আপনি অতিরিক্ত ওয়েবসাইটের কাছে পৌঁছানোর উপায় হিসাবে আপনি অন্যান্য ওয়েবসাইট যেমন অ্যামাজন ডটকম, ইবে ডটকম, এটসি ডটকম ইত্যাদিতে ট্যাপ করতে চান তবে আপনার নিজের ওয়েব উপস্থিতি রয়েছে তা নিশ্চিত হতে চান আপনার নিজের স্টোরের সাথে যাতে আপনার ব্যবসায়ের উপর 100% নিয়ন্ত্রণ থাকে।

অনলাইন প্রকাশনা (ই-বই)

আপনার বর্তমান পেশা এবং জীবনধারা নির্বিশেষে, আপনার অভ্যন্তরে সম্ভবত এমন কোনও বই আছে যা চিৎকার করে উঠছে। অ্যামাজনের কিন্ডল ডাইরেক্ট পাবলিশিং (কেডিপি) প্ল্যাটফর্ম হাজার হাজার মানুষকে প্রকাশিত লেখক হওয়ার এবং অর্থ উপার্জনের সুযোগ দিয়েছে। এটি আরও প্রতিষ্ঠিত এবং তিহ্যবাহী প্রকাশকদের নজরে আসার উপায় হিসাবেও কাজ করতে পারে।

অ্যামাজন ডটকমের মতো প্ল্যাটফর্মগুলিতে আপনি কেবল ইবুক বিক্রয় করতে পারবেন না; তবে আপনি সরাসরি নিজের ওয়েবসাইট থেকেও ইবুক বিক্রয় করতে পারেন। এটি আপনাকে আপনার ইবুকগুলি উচ্চ মূল্যে বিক্রয় করতে এবং সমস্ত লাভের অনুমতি দেয় get

আপনি একাধিক ইবুকগুলি বৃহত্তর “প্যাকেজগুলিতে” পুনরায় বিতরণ করতে পারেন বা উচ্চ-টিকিট অনলাইন কোর্সগুলি এমনকি কোচিং এবং পরামর্শ পরিষেবাদি বিক্রয় করতে ই-বুকগুলি ভিত্তি হিসাবে ব্যবহার করতে পারেন।

প্যাসিভ ইনকাম করা, বড় প্রকল্পে পরিণত হওয়া এবং আপনার বাজারে বিশেষজ্ঞ হিসাবে আপনার কর্তৃত্ব প্রতিষ্ঠার এক দুর্দান্ত উপায় হ’ল ইবুক প্রকাশ করা।

সরঞ্জামগুলি ব্যবহার করতে সহজ, আউটসোর্সিং গ্রাফিক্সের অ্যাক্সেস, কভার ডিজাইন ইত্যাদির মাধ্যমে যে কোনও বই স্ব-প্রকাশ করতে পারে এবং একটি বড় প্রকাশনা সংস্থার মতো পেশাদার উপস্থিতি এবং বিশ্বাসযোগ্যতা থাকতে পারে।

অনেক লোকের জন্য, বই লেখার ধারণাটি ভয়ঙ্কর হতে পারে তবে মনে রাখবেন যে আপনি যদি নিজের ওয়েবসাইটে বিক্রি করছেন বা আমাজন কিন্ডলে প্রকাশ করছেন এমন ইবুকগুলি লিখতে থাকেন তবে আপনি একটি নির্দিষ্ট কুলুঙ্গিতে আরও বেশি কেন্দ্রীভূত ছোট বই লিখতে পারেন বা ইস্যু … আপনার কাছে অত্যন্ত দীর্ঘ বইয়ের লেখার দরকার নেই যা কয়েক মাস বা বছর সময় নেয়

অনলাইন সমীক্ষা

অনলাইন জরিপ অতিরিক্ত নগদ অর্জনের অন্যতম সহজ উপায়। ব্র্যান্ড নেম কর্পোরেশন এবং বাজার গবেষণা সংস্থাগুলি পণ্য এবং পরিষেবাদি সম্পর্কে মরিয়া হয়ে জনগণের মতামত চাইছে এবং এর জন্য ভাল পারিশ্রমিক দেবে। তাদের জটিলতার উপর নির্ভর করে প্রতিটি সমীক্ষার মূল্য পাঁচ, দশ বা তারও বেশি ডলার হতে পারে।

অনেক নামী জরিপ সংস্থা বেছে নেওয়ার জন্য রয়েছে তবে আপনি নিজেকে শুরুতে 3-5-এ সীমাবদ্ধ রাখতে চাইতে পারেন। একটি জরিমানা সংস্থাগুলির সাথে লেগে থাকুন যা আপনাকে শালীন পরিমাণ গ্রহণ এবং প্রদানের জন্য প্রচুর জরিপ দেয় এবং সেই পরিষেবাগুলি ব্যবহার করা বন্ধ করে দেয় যা আপনার সময়ের মূল্যবান হয় না।

আপনি অবৈধ সংস্থাগুলিও এড়াতে চান; যেহেতু এই ক্ষেত্রটি কেলেঙ্কারির সুযোগগুলির সাথে বিস্তৃত যা আপনার অনেক সময় নেবে এবং আপনাকে খুব অল্প অর্থ প্রদান করবে বা এমনকি আপনার অর্থের বাইরে কেলেঙ্কারি করবে।

আপনি সম্ভবত একটি সম্পূর্ণ সময়ের আয় জরিপ গ্রহণ করতে সক্ষম হবেন না যদিও এটি মাসে কয়েকশো অতিরিক্ত ডলার উপার্জন করার একটি বাস্তব উপায়।

অনলাইন ফ্রিল্যান্সিং

আপনার যদি নির্দিষ্ট লেখার / সাংবাদিকতার দক্ষতা থাকে বা বিভিন্ন আইটি / সফ্টওয়্যার ডোমেনে পারদর্শী হন তবে ফ্রিল্যান্সিং মাধ্যমিক আয়ের লাভজনক উত্স হিসাবে প্রমাণিত হতে পারে। ক্রমবর্ধমানভাবে, সংস্থাগুলি একটি বিষয়বস্তু বিপণনের কৌশল বাস্তবায়িত করছে এবং নির্দিষ্ট অ্যাসাইনমেন্টের জন্য বাইরের উত্সগুলির দিকে ঝুঁকছে, এবং আপনি যদি নিজের মূল্য প্রমাণ করতে পারেন তবে আরও কাজ পাওয়া যাবে। এমনকি ডেটা প্রবেশের মতো সাধারণ দক্ষতাও আপনার পছন্দ মতো হতে পারে, তবে আপনি সাপ্তাহিক কমপক্ষে 5-10 ঘন্টা অফার করতে পারেন।

আপনার যা দরকার তা হ’ল একটি ইন্টারনেট সংযোগ সহ একটি কম্পিউটার এবং একটি শ্রদ্ধেয় ক্লায়েন্টেল তৈরির আকাঙ্ক্ষা। সম্ভাবনা হ’ল এই সুযোগগুলি আপনাকে মূল্যবান অভিজ্ঞতা এবং দক্ষতা অর্জনের অনুমতি দেবে যা আপনার বিদ্যমান ব্যবসায় এবং পেশাদার ক্যারিয়ারে মূল্যবান প্রমাণ করবে।

আপনি যদি ইতিমধ্যে একটি নির্দিষ্ট কুলুঙ্গি বাজারে ইবুক লিখছেন (উপরে দেখুন) তবে কেন অন্য সংস্থাগুলির জন্য আপনার পরিষেবাগুলি উপলব্ধ করবেন না; আপনার কাছে ইতিমধ্যে কুলুঙ্গি লেখার দায়িত্ব গ্রহণের দক্ষতা রয়েছে।

যদিও এটি সত্যিকার অর্থে প্যাসিভ আয়ের প্রবাহ নয়, ফ্রিল্যান্সের কাজ করা আয়ের অন্যতম দ্রুত উপায়

কোচিং এবং পরামর্শ অনলাইন

যোগাযোগ ও প্রযুক্তির কম খরচে আপনি বিশ্বের যে কোনও ব্যক্তির সাথে সংযোগ করতে পারেন।

যদি আপনি ইতিমধ্যে কিন্ডল বই, অনুমোদিত বিপণন, বা আপনার নিজস্ব তথ্য পণ্যগুলির মাধ্যমে অনলাইনে অনলাইনে বিক্রির তথ্য উপার্জন করে থাকেন তবে অবশ্যই আয়ের উত্স হিসাবে অনলাইনে কোচিং এবং পরামর্শ যুক্ত করার সুযোগ পাবেন।

এটি প্রায় ভয়ঙ্কর নয় তবে আপনি এটি আগে কখনও করেন নি তবে শোনা যায়। আপনার কাছ থেকে কিনে নেওয়া বেশিরভাগ লোকেরা নির্দিষ্ট প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এবং ব্যক্তিগতকৃত পরামর্শ পাওয়ার জন্য আপনার সাথে কথা বলার সুযোগটি পছন্দ করবে।

স্কাইপ, ভিডিও কনফারেন্সিং এবং ওয়েবিনার প্রযুক্তির মতো সরঞ্জামগুলির সাহায্যে আপনি একের পর এক কল, গ্রুপ কোচিং কল এবং ছোট মাস্টারমাইন্ড মিটিং অফার করতে পারেন।

একটি সাধারণ কিন্ডল বই বা ইবুক বিক্রয় উচ্চ পর্যায়ের ক্লায়েন্টকে নিয়ে যেতে পারে যারা আপনার সাথে একসাথে কাজ করার জন্য অর্থ দিতে চায়।

কোচিং এবং পরামর্শের অফার উত্পন্ন করার এক সর্বোচ্চ মূল্য পদ্ধতি

আপনার অনলাইন ব্যবসা আজ শুরু করুন!

এটি সম্পর্কে চিন্তা করুন, একবার আপনি নির্দিষ্ট আয়ের লক্ষ্যগুলিতে মনোনিবেশ করলে অনলাইনে অর্থোপার্জন আশ্চর্যজনকভাবে সহজ। আদর্শভাবে, আপনি যে ক্রিয়াকলাপগুলিতে নিযুক্ত হওয়ার জন্য পছন্দ করেন তা মজাদার, আপনার দক্ষতা এবং আগ্রহগুলি কাজে লাগানো, আপনার উপযুক্ত সময়ের জন্য উপযুক্ত এবং উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দেয়।

ইন্টারনেট যখন বিকশিত হতে থাকে, পরিপূরক এবং পূর্ণ-সময় অনলাইন আয় উপার্জনের সুযোগগুলি বৃদ্ধি পাবে। তথ্য-ভিত্তিক অর্থনীতিতে কাজের খুব সংজ্ঞাটি বিকশিত হচ্ছে, .তিহ্যবাহী পূর্ণ-কালীন চাকরিগুলি বিভিন্ন ব্যবস্থার (যেমন স্ব-কর্মসংস্থান, নমনীয় শিডিউল, দক্ষতা সেট পরিবর্তন করা ইত্যাদি) পক্ষে অদৃশ্য হয়ে যায়। এই ক্ষেত্রে, এটি চেষ্টা করে নতুন ক্যারিয়ার এবং ব্যবসায়ের বিকল্প খুলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved Voice Bangla | Newsphere by AF themes.
Social Share Buttons and Icons powered by Ultimatelysocial